Technology

header ads

সফটওয়্যার ছাড়াই কম্পিউটারের ফাইল লুকিয়ে রাখুন

সফটওয়্যার ছাড়াই কম্পিউটারের ফাইল লোকানো, hide my computer files, hidden my all files without any software


 প্রথম কথাঃ

বর্তমানে কম বেশি সবাই কম্পিউটার ব্যাবহার করে থাকি। আর যারা কম্পিউটার ব্যাবহার করি সবাই কিন্তু আমাদের প্রয়োজনীয় ফাইল রেখে থাকি।  এর মাঝে কিছু ফাইল হতে পারে অপ্রয়োজনীয় কিন্তু মোটামোটি সব ফাইল ঐ প্রয়োজনীয় । যা আমরা অনেক সময় কাউকে দেখাতে চাইনা, বরং তা লুকিয়ে রাখতে চাই সব সময়। কেন লুকিয়ে রাখতে চাই তা কিন্তু আমরা নিজেরাই ভালো জানি তাই না? যেমন লুকিয়ে রাখার মতো হতে পারে ছবি, হতে পারে মুভি, হতে পারে অডিও,  এবং হতে পারে কোন টেক্সট।  এই সব ফাইল লুকিয়ে রাখার জন্য ভিবিন্ন সফটওয়্যার ব্যাবহার করে থাকি। আমরা ফাইল লুকিয়ে রাখার জন্য কেন সফটওয়্যার ব্যাবহার করব? সফটওয়্যার ব্যাবহার করা ছাড়া যদি আমরা প্রয়োজনীয় ফাইল লুকিয়ে রাখতে পারি! আকজে আমরা শিকব সফটওয়্যার ছাড়া কি ভাবে ফাইল লুকিয়ে রাখা যায়।


মূল কথাঃ

চলুন বন্ধুরা তাহলে আজ শিখে নেই কি ভাবে আমাদের প্রয়োজনীয় ফাইল গুলি লুকিয়ে রাখা যায় কোন সফটওয়্যার ছাড়াই।  আর কেউ বুঝতেও পারবে না আপনার গোপনীয় ফাইল গুলি কথায় আছে। তো আর দেরি কেন বন্ধুরা চলুন শুরু করা যাক।

১* প্রথমে যে ফাইল গুলা লুকিয়ে রাখতে চান সেগুলা সিলেক্ট করুন। তারপর View তে ক্লিক করুন।




২* View তে ক্লিক করার পর নিচের ছবিটা ফলো করুন। ছবিটার ডান পাশে Hide Selected items আছে ঐ খানে ক্লিক করুন। তারপর Ok তে ক্লিক করুন কাজ হয়ে ঝাবে। ক্লিক করার সাথে সাথে ফাইল নাই হয়ে যাবে। মানে হোল ফাইল গুলা লক হয়ে যাবে।




3* এখন কথা হোল লক করার পর আবার ফাইল গুলা কি করে বের করবো। ফাইল গুলা বের করার জন্য নিচের ছবিটা ফলো করুন। প্রথমে View তে ক্লিক করার পর Hidden items এই খানে ক্লিক করুন। ক্লিক করার সাথে সাথে ফাইল গুলা Show হয়ে যাবে। তারপর  Hide Selected items ক্লিক করুন সব গুলা ফাইল দেখতে পাবেন।




শেষ কথাঃ

বন্ধুরা আসা করছি পোস্টা আপনারা বুঝতে পাড়ছেন। যদি পোস্টা বুঝতে কোন রকম সমস্যা হয় তাহলে অবশ্যই আপনার মূল্যবান মন্তব্য জানাতে ভুলবেন না। আর যদি ভালো লেগে থাকে তাহলে সেটাও জানাতে মিস করবেন না। আপনার একটা মূল্যবান মন্তব্যই আমাদের নতুন করে পোস্ট করতে অনুপেরনা জাগায়।

এতো খোন পোস্টা কষ্ট করে পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

Post a Comment

0 Comments